ঢাকা,শুক্রবার, ৩ মে ২০২৪

মগনামা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের কক্ষে তালা! এলাকায় উত্তেজনা

মুহাম্মদ গিয়াস উদ্দিন, পেকুয়া ::  কক্সবাজার জেলার পেকুয়া উপজেলার মগনামা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আখতার আহমদ এর কক্ষে তালা ঝুঁলিয়ে দিয়ে তাকে বিদ্যালয় থেকে সরিয়ে দিতে একটি প্রভাবশালী মহল অপতৎপরতায় লিপ্ত রয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। এদিকে বিদ্যালয়ের প্রধান শিক্ষকের কক্ষে তালা ঝুঁলিয়ে দেওয়ার ঘটনায় এলাকায় উত্তেজনা বিরাজ করছে। ক্ষোভে ফুঁসে উঠেছে স্থানীয়রা।

আজ ১৩ ফেব্রুয়ারী সকাল সাড়ে ১১টার দিকে মগনামা সিকদার বাড়ির রুহুল আমিন চৌধুরীর নেতৃত্বে একদল লোক মগনামা উচ্চ বিদ্যালয়ে অনধিকার প্রবেশ করে প্রধান শিক্ষকের কক্ষে তালা ঝুঁলিয়ে দিয়েছে।

স্থানীয় এলাকাবাসী ও প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, স্থানীয় একটি প্রভাবশালী মহল দীর্ঘদিন ধরে মগনামা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আখতার আহমদ কে বিদ্যালয় থেকে সরিয়ে দেওয়ার জন্য নানানমুখী ষড়যন্ত্র অপতৎপরতা শুরু করেছে। আর ষড়যন্ত্রের ধারাবাহিকতা হচ্ছে প্রধান শিক্ষকের কক্ষে তালা ঝুলানোর ঘটনা।

মগনামা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের কয়েকজন অভিভাবক অভিযোগ করেছেন, বিদ্যালয় পরিচালনা কমিটির সাবেক সভাপতির ইন্দনে স্থানীয় বাসিন্দা রুহুল আমিন চৌধুরীসহ আরো কয়েকজন আজ রবিবার সকালে প্রধান শিক্ষকের কক্ষে অন্যায়ভাবে তালা ঝুঁলিয়ে দিয়ে গুরুতর অপরাধ করেছে। এটি বিদ্যালয় ধ্বংসের চক্রান্ত বলেও মন্তব্য করেছেন অভিভাবকরা।

মগনামা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আখতার আহমদ বলেন, ‘শিক্ষার্থীদের পড়ালেখার প্রতি যত্মবান হতে চাপসৃষ্টি করতে গিয়ে শিক্ষকদের বিরাগভাজনের পাশাপাশি নানা অনিয়মের বিরুদ্ধে কথা বলায় সভাপতিরও চক্ষুশূলে পরিণত হয়েছি। আমাকে শারিরীকভাবে নাজেহাল সহ বিদ্যালয় থেকে সরিয়ে দেওয়ার জন্য নানাভাবে হুমকি ধমকি দেয়া হচ্ছে। আমি ঐতিহ্যবাহী মগনামা উচ্চ বিদ্যালয়টি রক্ষায় মাননীয় শিক্ষামন্ত্রীর হস্তক্ষেপ কামনা করছি।”

পাঠকের মতামত: